বুধবার, ১১ আগস্ট, ২০১০

বোন নাকি বন্ধু?

বন্ধুত্বের কোন বয়স নেই। যে কোন বয়সেই বন্ধু হওয়া যায়। আর সেই টিনএজ বয়সেই মেরিলিন আর ডেবরাহ একে ওপরের বন্ধু হয়ে গিয়েছিলেন। তারপর পার হয়ে গেছে ত্রিশটি বছর। এখন তারা হঠাৎ করেই জানলেন তারা একে অপরের বোন, একেবারে একই মায়ের পেটের বোন।


বয়সে ছোট ডেবরাহকে দুই মাস বয়সে এক দম্পতি দত্তক নিয়েছিলেন, সেই থেকে সে আলাদা। একপর দুইবোনের দেখা হয় একটি সুপারমার্কেটে, সেখানে তারা দুজনেই কাজ করতেন। তখনও তারা জানতেন না তারা তাদের মধ্যেও রক্তের সম্পর্কের কথা।

এরপর একে একে পেরিয়ে যায় ত্রিশটি বছর। সময়ের স্রোতে দুই বন্ধু (নাকি বোন) সরে যায় দুরে, তবু বন্ধুত্বেও সম্পর্ক অটুট থাকে। মাঝেমধ্যে দেখা হয়, চিঠি চালাচালি হয়। এরই মধ্যে তাদের আরেক বোন স্যালি খঁজে বের করেন পরিবারের সদস্যদের, তারপর আয়োজন করেন এক গেট টুগেদার পার্টির। সেখানে এসে ডেবরাহ আর মেরিলিন তো হা! তখনই তারা জানতে পারেন যে তারা পিঠাপিঠি বোন, বয়সের মাত্র এক বছরের ফারাক।

খুশিতে আত্মহারা ডেবরাহ জানান, তারা একসঙ্গে কাজ করার সময় অনেকেই বলত তাদের চেহারায় অনেক মিল। তাই বলে তারা যে আপন বোন, তা তারা ভুলেও কল্পনা করেননি।

শুধু চেহারায় মিল ছাড়াও তাদের মধ্যে আরো মিল রয়েছে। তারা উভয়েই তিন সস্ন্তানের জননী। মেরিলিন বলেন, “আমি খুবই খুশী। আমরা এখন একই পরিবারের অংশ। আমাদের সন্তানরাও পরস্পরের বন্ধু।”

বর্তমানে ডেবরাহ-ও বয়স ৪৪ এবং মেরিলিনের বয়স ৪৫। তাদের আরেক বোন স্যালির বয়স ৪৬ বছর।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন